আজ থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে ট্রেন

প্রকাশ: ২০২০-০৯-১৬ ০৬:০৭:০৮ 78 Views

করোনাভাইরাস মহামারীর মধ্যে বাস-বিমানের পর আজ থেকে শতভাগ টিকেট বিক্রির পাশাপাশি ‘সকল স্বাস্থ্যবিধি মেনে’ আসন পূর্ণ করে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।
শতভাগ টিকেট বিক্রির মাধ্যমে আসন পূর্ণ করে রেল চলাচল আজ থেকে শুরু হবে জানিয়ে রেল কর্তৃপক্ষ বলেন,পাশাপাশি বসা ছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি, যেমন মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য নির্দেশনা আগের মতোই থাকছে। বর্তমানে কিছু লোকাল যাত্রীবাহী ট্রেন বাদে প্রায় সব রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে।
করোনাভাইরাসের বিস্তার রোধে গত মার্চের শেষে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়। এরপর গত ৩১ মে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। সেই সময় থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে বলে ৫০ শতাংশ টিকেট বিক্রি হচ্ছিল।
৫ সেপ্টেম্বর কোভিড-১৯ সংক্রান্ত বিধি-নিষেধের কিছু বিষয় শিথিল করে চলাচল শুরু করে যাত্রীবাহী রেল। ১২ সেপ্টেম্বর স্টেশন কাউন্টারেও ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়।
লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ার পর গত ১ জুন থেকে বাসও চলছিল অর্ধেক যাত্রী নিয়ে। সেজন্য বেশি ভাড়া দিতে হচ্ছিল যাত্রীদের। পরিবহন মালিকদের অনুরোধে ১ সেপ্টেম্বর থেকে সব আসন পূর্ণ করে আগের ভাড়ায় বাস চলাচল শুরু হয়েছে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com