চাঁদপুর নৌ টার্মিনালে কৌশল পাল্টিয়ে যাত্রী ছাউনি দখল করে ফল ব্যবসা;প্রয়োজন মোবাইল কোর্ট!

প্রকাশ: ২০২০-০৯-০৭ ১৪:০৪:৩৫ 109 Views

চাঁদপুর লঞ্চঘাটের নৌ টার্মিনালে কৌশল পাল্টিয়ে যাত্রী ছাউনি দখল করে অবৈধভাবে ফল ব্যবসা করার অভিযোগ উঠেছে এক ফল ব্যবসায়ীর বিরুদ্ধে।
৭ই সেপ্টেম্বর সোমবার ওই লঞ্চঘাটে গেলে যাত্রীদের থেকে এ অভিযোগ পাওয়া যায়।

যাত্রীরা জানায়, সিডিউল বিপর্যয়ের কারনে লঞ্চঘাটের যাত্রী ছাউনিতে তাদের অনেক সময় অপেক্ষা করতে হয়।কিন্তু ঘাটে পর্যাপ্ত লঞ্চ না থাকায় এই অপেক্ষার প্রহর ঘন্টার পর ঘন্টাও অনাকাঙ্ক্ষিত সময়ে হয়ে যায়। কেননা লঞ্চের তুলনায় যাত্রী বেশি হওয়ায় তাদের অবস্থানের একমাত্র অবলম্বন ঘাটের যাত্রী ছাউনিটি।

স্থানীয়দের সাথে আলাপ করলে জানা যায়,যাত্রী ছাউনিটি দখল করে ফল ব্যবসা পরিচালনা করা ওই যুবকের নাম মো. আজিম উদ্দিন।সে চাঁঁদপুুর নৌ থানার পিছনেই নিশি বিল্ডিং এলাকার বাসিন্দা।

স্থানীয়রা আরো জানায়,ওই যুবক ভ্যানের উপর টংয়ের মতো বানিয়ে তাতে ফল উঠিয়ে ঢুকে পড়ে নৌ টার্মিনালের যাত্রী ছাউনিতে। পরে ওই ভ্যানটির উপর পসরা সাজিয়ে সে ফল ব্যবসা করে।তার বিরুদ্ধে ইতিপূর্বে অভিযান হওয়ার পরেও সে এখান থেকে সরেনি।

স্থানীয়রা তার কৌশল সম্পর্কে অবগত করে জানায়,ওই যুবক আজিম উদ্দিন আগে সরাসরি দোকান পরিচালনা করতো।পরে অভিযান হওয়ার পর সে সরাসরি না বসে ভ্যানের উপর টং বানিয়ে নৌ টার্মিনালের যাত্রী ছাউনি দখল করে ফল ব্যবসা করছে। যাতে করে ম্যাজিস্ট্রেট বা কেউ আসলে সে ভ্যান দ্রুত সরিয়ে নিতে পারে।পরে আবার ম্যাজিস্ট্রেট চলে গেলে সে পুনরায় ভ্যানটি যাত্রী ছাউনিতে ঢুকিয়ে ফল ব্যবসা করছে। তার বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে কঠোর শাস্তি নেওয়া প্রয়োজন বলে আমরা দাবী করছি।

এদিকে যাত্রী ছাউনি দখল করে ফল ব্যবসা করা ওই যুবক আজিম উদ্দিনের সাথে কথা বলতে গেলে সে বিষয়টি কৌশলে এরিয়ে যাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

তবে এ ব্যাপারে চাঁদপুরের এনডিসি মেহেদী হাসান মানিক কে অবহিত করলে তিনি জানান,বিষয়টি দুঃখজনক।দ্রুতই আমরা মোবাইল কোর্ট করে যথাযথ ব্যবস্থা নিবো।যাত্রীদের দূর্ভোগ হউক এ বিষয়টি কোনভাবেই কাম্য নয়।তাই বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৬ষ্ঠ তলা,আইভরীকৃষ্ণচূড়া,৩/১ ই পুরানা পল্টন, ঢাকা-১০০০।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৮১৭-৭৪৩৩৮৭
মেইল : channelkornofuli.org@gmail.com