রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) জিয়া উদ্দিন বাবলুর মনোনয়ন ঠেকাতে বদরগঞ্জ তারাগঞ্জের জাপার কর্মীদের ঝাড়–মিছিল হামলা

প্রকাশ: ২০১৮-১১-২৯ ০৫:২৯:০১ 121 Views

Spread the love

নুরুন্নবী (নুরু), বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এইচ এম এরশাদের ভাগ্নি জামাই জিয়া উদ্দিন বাবলুর পক্ষে গোপনে মনোনয়নপত্র দাখিল করে ফেরার পথে রংপুরের তারাগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা হামলা চালায়। অন্যদিকে রাতে বদরগঞ্জে জিয়া উদ্দিন বাবলুর মনোনয়ন ঠেকাতে উপজেলা জাপা অফিস থেকে দফায় দফায় ঝাড়– মিছিল বের করা হয় রংপুর-২ আসনের বদরগঞ্জ পৌরশহরে। একারনে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশি বাধার মুখে মিছিল আবারও অফিসে ঢুকে যায়।
তারাগঞ্জের স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মীদের অবগত না করে অতি গোপনে মনোনয়নপত্র দাখিল করার খবরে শত শত জাপা কর্মী সেখানে জড়ো হন। এক পর্যায়ে মনোনয়ন জমা দিতে আসা তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়নের আতিয়ার রহমান, জিয়া উদ্দিন বাবলুর ব্যক্তিগত সহকারি রাজু নামে এক ব্যক্তি ও তার সঙ্গে আসা লোকজনকে লাি ত করা হয়। এসময় তার গাড়ী বহরে ইট পাটকেল নিক্ষেপ করে ক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে পুলিশের হস্তক্ষেপে বড় ধরনের হামলা থেকে তারা রেহাই পেয়ে সেখান থেকে সটকে পড়েন। গতকাল সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ঘটনাটি ঘটে রংপুরের তারাগঞ্জ উপজেলা সহকারি রির্টানিং অফিসারের কার্যালয়ের বাইরে। বহিরাগত ঠেকাতে তারাগঞ্জ জাপার ক্ষুব্ধ নেতাকর্মীরা গতকাল রাতে তাৎক্ষণিকভাবে প্রতিবাদ সভা করেন।
স্থানীয় সুত্রে জানা যায়, গতকাল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ওইদিন বিকেল ৫টার কিছু আগে অতি গোপনে জাপা প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করতে আসেন জিয়া উদ্দিন বাবলুর ব্যক্তিগত সহকারি। এ খবর ছড়িয়ে পড়ে তারাগঞ্জ উপজেলা জাপার নেতাকর্মীদের মধ্যে। বহিরাগত প্রার্থী ঠেকাতে তারা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এসময় জাতীয় পার্টির সক্রিয় নেতাকর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের বাইরে জড়ো হন। এক পর্যায়ে গোপনে মনোনয়নপত্র দাখিল করে বের হওয়ার সময় তাদের ওপর চড়াও হন জাপা সমর্থকরা। এসসময় ইটপাটকেল ও গাছের ডাল ভেঙে গাড়ী বহরে হামলা করা হয়। পরে পুলিশের হস্তক্ষেপে সেখান থেকে সঠকে পড়েন মনোনয়ন জমা দিতে আসা লোকজন।
এদিকে রাতে বদরগঞ্জে জিয়া উদ্দিন বাবলুর মনোনয়ন ঠেকাতে ঝাড়– মিছিল বের করার সময় রংপুর-২ আসনের বদরগঞ্জ পৌরশহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
এদিকে জিয়া উদ্দিন বাবলুর পক্ষে মনোনয়ন জমা দেওয়ার প্রতিবাদে গতকাল রাত সাড়ে ছয়টার দিকে তারাগঞ্জে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, তারাগঞ্জ জাপার সাধারণ সম্পাদক শাহীনুর রহমান মার্শাল, জাপা নেতা বাবলু শাহ্, আশরাফুল ইসলাম ও আজাহার আলী প্রমুখ।
রাতে এ রির্পোট লেখা পর্যন্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা মেরাজ হোসেন বলেন, ‘জিয়া উদ্দিন বাবলুর পক্ষে আতিয়ার রহমানসহ বেশ কয়েকজন নেতাকর্মী মনোনয়নপত্র দাখিল করেন। তবে মনোনয়নপত্র দাখিল করে চলে যাওয়ার সময় বাইরে কি হয়েছে তা আমার জানা নেই।’
এ ব্যাপারে জানতে চাইলে সহকারি রির্টানিং অফিসার ও তারাগঞ্জের ইউএনও আমিনুর রহমান বলেন, উপজেলা পরিষদের বাইরে কি হয়েছে তার আমার জানা নেই।
তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী জানান, জিয়া উদ্দিন বাবলুর লোকজনের ওপর কিছু লোক ক্ষুব্ধ হয়ে হামলার চেষ্টা চালায়। এসময় পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।
বদরগঞ্জ তারাগঞ্জ আসনের জাতীয় পার্টির মনোনিত প্রার্থী অধ্যাপক আসাদুজ্জামান চৌধুরী সাবুল বলেন, জিয়া উদ্দিন বাবলুকে ঠেকাতে জাপার নেতাকর্মীরা একজোট হয়েছিল। তারা রংপুর ও বদরগঞ্জ-তারাগঞ্জে পাহারা বসায়। সে বহিরাগত। তাকে কেন এখানকার লোক ভোট দেবে। তার পক্ষে অপরিচিত কিছু লোক গোপনে এসে মনোনয়নপত্র জমা দিয়ে যাওয়ার সময় হামলার শিকার হন।

 

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com