জৈন্তাপুরে লন্ডন প্রবাসী’র লাশের সন্ধান হত্যার ঘটনায় ৩ জন আটক।

প্রকাশ: ২০১৮-১১-২৭ ০৪:১১:৪৯ 122 Views

সালমান এফ রহমান গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি :

সিলেটের জন্নাথাপুর উপজেলা সদরের পৌর এলাকার বাসিন্ধা লন্ডন প্রবাসী আব্দুল গফুরের লাশের অবস্থান সিলেটের জৈন্তাপুর উপজেলায় মোকামটিলায় সনাক্ত করল পুলিশ।এঘটনায় হত্যার সাথে জড়িত ৩জনকে আটক করেছে পুলিশ।লাশ উত্তোলনের জন্য আদালতের অনুমতি চেয়ে আবেদন করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে যানাযায়- যুক্তরাজ্য (লন্ডন) প্রবাসী আব্দুল গফুর ২০১৭ সনে দেশে আসেন।সিলেট দরগা এলাকায় পরিচয় হয় জৈন্তাপুর উপজেলাধীন সাইট্রাস গবেষণা কেন্দ্রের অফিস সহায়ক আবুল কালামের সাথে। ২০১৭ সনের ৮ মে আবুল কালাম তার বন্ধু জগন্নাথপুর গ্রামের নুরুল হক কে সিলেট দরগা মহল্লাস্থ রাজরানী হোটেলে দেখা করার অনুরোধ করে।পারিবারিক ব্যস্ততায় নুরুল হক দেখা করতে পারেননি। এদিকে দেশে আসার পর আব্দুল গফুর এর খোঁজ খবর না পেয়ে সম্ভ্যাব্য সকল স্থানে খোঁজা খুজি হয়। একপর্যায়ে গফুরের ভাতিজা লাল মিয়া একটি মোবাইল নাম্বার উল্লেখ করে জগন্নাথপুর থানায় সাধারণ ডায়েরী করে।

এ ঘটনাটির রহস্য উদঘাটনে তদন্তে নামে জগন্নাথপুর থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান। তিনি তথ্য প্রযুক্তি ব্যবহার মাধ্যমে চেষ্টা চালিয়ে যান এবং এক পর্যায়ে ঘটনার রহস্য উদঘাটনে করতে সক্ষম হন।  ২৫ নভেম্বর রবিবার বিকাল ৪টায় জৈন্তাপুর মডেল থানা পুলিশের সহায়তায় জগন্নাথপুর থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান জৈন্তাপুর উপজেলার নিজপাটে অভিযান পরিচালনা করে ৩জন কে আটক করে।

আটককৃতরা হল জৈন্তাপুর সাইট্রাস গবেষনা কেন্দ্রের অফিস সহায়ক সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর সদর বাক্ষণগাঁও উত্তরপাড়া গ্রামের মৃত মর্তুজ আলীর ছেলে আবুল কালাম আজাদ(৫২), তার জামাতা জৈন্তাপুর দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার শিক্ষক, কুমিল্লা জেলার হোমনা থানার দত্তের কান্দি গ্রামের মৃত আব্দুল কুদ্দুছের ছেলে আনোয়ার হোসেন(৩০), জৈন্তাপুর উপজেলার নিজপাট মোকামটিলা গ্রামের মোঃ ইদ্রিছ আলীর ছেলে মোঃ জুনাব আলী(৪২)।

পুলিশি জিজ্ঞাসাদে আটককৃতরা ঘটনার কথা স্বীকার করে এবং মাটি চাঁপা দেওয়ার স্থান পুলিশকে দেখিয়ে দেয়।পুলিশ স্থানটি লাল পতাকা পুথে চিহ্নিত করে রাখে এবং পাহারাদার নিযুক্ত করে।তাদের দেওয়া স্বীকারোক্তি মোতাবেক পুলিশ সিলেট দরগা মহল্লাস্থ হোটেল রাজরানী হতে নিহত আব্দুল গফুরের ব্যাগ উদ্ধার করে এবং আবুল কালামের বাড়ী থেকে প্রবাসীর পাসপোর্ট উদ্ধার করে।

এবিষয়ে জগন্নাথপুর থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান জানান- মর্মান্তিক ও হৃদয়বিদায়ক হত্যাকান্ডের ঘটনার রহস্য উদঘাটন এবং মূলহোতাদের আটক করতে সক্ষম হয়েছি।প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে টাকার লোভে প্রবাসীকে হত্যা করে লাশ জৈন্তাপুর উপজেলার মোকামটিলায় মাটি চাঁপা দেওয়া হয়।আদালতের নির্দেশ পেলে আমরা লাশ উত্তোলন করব।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মোঃ মাইনুল জাকির বলেন- ঘটনার কারন এবং মূলরহস্য উদঘাটনের জৈন্তাপুর ও জগন্নাথপুর থানা পুলিশ ব্যাপক অনুসন্ধান চালায়। ইতোমধ্যে রহস্য উদঘাটন এবং ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।মামলা সহ অইনগত পদক্ষেপ গ্রহনের পাশাপশি অন্যান্য জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।আদালতের নির্দেশ পেলে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হবে।

ট্যাগ :



চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক : মোঃ আব্দুল আজিজ
ডিএমডি : মোঃ আরমান তারেক

বার্তা কক্ষ :

ঢাকা অফিস : ৩৭৩, দিলু রোড, মগবাজার, ঢাকা-১২১৭।
চট্টগ্রাম অফিস : সায়মা আবুল স্কয়ার,বড়পুল,হালিশহর,চট্টগ্রাম।
ফোন : ০১৩০৬৭৩৪২৪০
মেইল : channelkornofuli.org@gmail.com